বাংলা নিউজ পোর্টাল থিম
খেলাধুলা

এখনই মাঠে নামা হচ্ছে না হ্যাজার্ডের

যে ‘বুড়ো’র কাছে হারল বার্সেলোনা
সেল্টা ভিগোর বিপক্ষে লিগে নিজেদের প্রথম ম্যাচে আজ রাত নয়টায় মাঠে নামতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। ঊরুর চোটে পড়ার কারণে ম্যাচটা খেলতে পারছেন না দলে আসা নতুন তারকা এডেন হ্যাজার্ড।
রিয়ালের জার্সি গায়ে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নামার সময় কী কী করবেন, এ নিয়ে এর মধ্যে হয়তো অনেক ভাবনা-চিন্তা করে রেখেছিলেন এডেন হ্যাজার্ড। রিয়ালে খেলার স্বপ্ন তো তাঁর আজকের নতুন নয়। অনেক চেষ্টা করে অবশেষে চেলসি থেকে রিয়ালে আসা তারকা আজ নতুন ক্লাবের হয়ে নিজের প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলবেন, এমনটাই ভেবে রেখেছিলেন সবাই। কিন্তু সে গুড়ে বালি। ঊরুর চোটে পড়েছেন হ্যাজার্ড। ফলে আজ দেখা যাবে না তাঁকে।

এই মৌসুমেই চেলসি থেকে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছেন হ্যাজার্ড। রিয়ালের কোচ জিনেদিন জিদানকে আদর্শ মানা এই তারকা এর মধ্যে রিয়ালের জার্সি গায়ে বেশ কিছু প্রীতি ম্যাচ খেললেও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি একটাও। প্রাক-মৌসুমের সাতটি প্রীতি ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জিতেছে রিয়াল, হ্যাজার্ড গোল করেছেন মাত্র একটি। সব গোল হয়তো প্রতিযোগিতামূলক ম্যাচগুলোর জন্যই জমিয়ে রাখছিলেন এই বেলজিয়ান তারকা! চোটে পড়ার কারণে সে পরিকল্পনা আপাতত স্থগিত হচ্ছে।

বলা হচ্ছে, অন্তত তিন থেকে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন এই বেলজিয়ান তারকা। সেপ্টেম্বরের ১৪ তারিখে লেভান্তের বিপক্ষে লিগ ম্যাচে হয়তো দেখা পাওয়া যেতে পারে তাঁর। রিয়াল মাদ্রিদ নিজেদের ওয়েবসাইটে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে দিয়েছে এই ব্যাপারে, ‘রিয়াল মাদ্রিদ মেডিকেল সার্ভিসেসের চিকিৎসক দল দ্বারা স্বাস্থ্যপরীক্ষার পর নিশ্চিত হওয়া গেছে, ডান পায়ের ঊরুর পেছনের দিকে চোটে আক্রান্ত হয়েছেন এডেন হ্যাজার্ড।’

হ্যাজার্ডের চোটের কারণে একটু সমস্যাতেই পড়লেন কোচ জিনেদিন জিদান। এমনিতে কিলিয়ান এমবাপ্পে ও পল পগবার মতো তারকাদের রিয়ালে চেয়েছিলেন। কেউই আসেননি এখনো পর্যন্ত, আসার সম্ভাবনাও নেই বললেই চলে। গ্যারেথ বেল, হামেস রদ্রিগেজরাও জিদানের পছন্দের পাত্র নন। ফর্মহীনতায় ভুগছেন লুকা মদরিচ, কাসেমিরোর মতো তারকারা। ভঙ্গুর রিয়ালের কান্ডারি হিসেবে এই হ্যাজার্ডের ওপরেই ভরসা রেখেছিলেন জিদান। কিন্তু এখন অন্তত কয়েক সপ্তাহের জন্য হলেও হাতে থাকা স্কোয়াডের মধ্য থেকে হ্যাজার্ডের বিকল্প খুঁজে নিতে হবে জিদানকে।

আজ সেল্টা ভিগোর মাঠে লিগে নিজেদের প্রথম ম্যাচ খেলতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। গতকাল অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে গিয়ে নিজেদের প্রথম ম্যাচ হেরে এসেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। রিয়াল কি নিজেদের ম্যাচটা ঠিকঠাক জিতে প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে যেতে পারবে?

এ সম্পর্কিত আরও সংবাদ

মাশরাফির পুনর্বাসন কার্যক্রম ঈদের পর

milon rahman

কানাডায় খেলছেন আন্দ্রে রাসেল

milon rahman

জিদান আজ মাঠে নামবেন কাদের নিয়ে?

newsbrighth65%

অভিষেক ম্যাচেই বিধি ভাঙলেন সাইনি

milon rahman

যে ‘বুড়ো’র কাছে হারল বার্সেলোনা

newsbrighth65%

ডমিঙ্গোকে যে কারণে বেছে নিয়েছে বিসিবি

newsbrighth65%

Call Now